কিভাবে Facebook Page Viral করবেন?



"Social Networking" বিভাগে এটি যুক্ত করেছেন 2 months পূর্বে

বর্তমানে এ ডিজিটাল যুগে প্রায় কম-বেশি সবাই ফেসবুক ব্যাবহার করে থাকেন,অনেকে আবার শখের বসে ফেসবুক পেজ খুলে থাকেন। কিন্ত অনেক সময় নোটিশ যায় ফেসবুকে অনেকের পেজ প্রচুর ভাইরাল। আপনি স্পৃহা করলে আপনার পেজটিকে ও তাদের মত ভাইরাল করতে হলে পারেন। 


এজন্য পর্যাপ্ত অধ্যবসায় করতে হবে। সেই সাথে কয়েকটি টেকনিক মাথায় রাখতে হবে।

আজকে আপনাদের মাঝে এইরকম কয়েকটি তাৎপর্যপূর্ণ সিক্রেট টিপস দেব, যে টিপসগুলো অনুসরণ করলে আপনার পেজ প্রচুর র‍্যাঙ্ক করবে।
অনেকে শখের বসে পেজ খুলে সেখানে বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করে থাকেন। আজকে সিক্রেট গুলো অনুসরণ করলে আপনার ভিডিও ভাইরাল হতে সহযোগিতা করবে এবং ফেসবুক পেইজ ভাইরাল হয়ে যাবে।

কথা না বাড়িয়ে শুরু করা যাকঃ-

১) এইচডি কোয়ালিটি ইন্টারটেইনমেন্ট ভিডিও বানাতে হবেঃ-

আপনি যখন আপনার ফেবু পেজে ভিডিও আপলোড করেন, সেই সময় এইচডি কোয়ালিটি ভিডিও সবাই বহু খন দেখেন। ভিডিওর মান যদি সুন্দর না হয় সে ভিডিও সবাই বেশিক্ষণ দেখেনা। একারণে ভিডিওর কোয়ালিটির দিকে বেশি মনোযোগী থাকতে হবে।

ভিডিও ভাইরাল হওয়ার মূলে হল দর্শক সে ভিডিও কত সময় দেখল। ধরুন ৫ মিনিটের একটা ভিডিও, ১০০জন দর্শকের সে নিকট পৌঁছাল, সে ভিডিও ৬০জন না টেনে ৪ মিনিট কিংবা ৫ মিনিটের মতো দেখলো,তাহলে সে ভিডিও ভাইরাল হওয়ার সুযোগ ১০০ গুন বেড়ে যায়। ইন্টারটেইনমেন্ট ভিডিও লোকজন বহু দেখে। তাই ট্রাই করুন কোয়ালিটি সম্পন্ন ভিডিও সৃষ্টি করার। সেইসাথে ভিডিওর মান ভিডিওর কোয়ালিটি সকল যেন পর্যাপ্ত ভাল থাকেন,লোকজন যাতে সে ভিডিওর প্রতি আকৃষ্ট হয়। 

2)ভিডিও টাইটেল যেন বিস্ময়কর হয়ঃ-

একটা ভিডিওর আসল হল সে ভিডিওর টাইটেল। কারন অনেকে শিরোনাম দেখে সেই ভিডিওর উপর ক্লিক করেন। একারণে চেষ্টা করতে হবে শিরোনাম যেন মানসম্মত হয় যাতে লোকজন আকৃষ্ট হয়েছে ভিডিওর ওপর ক্লিক করে। একারণে আদার্স বিষয়ের ওপর নজর রাখার পরে টাইটেলের দিকে বেশি নজর রাখা উচিৎ । ভিডিওর কোয়ালিটি যদি মানসম্মত হয় ও শিরোনাম যদি ভাল হয় তাহলে নিশ্চয়ই সে ভিডিও ভাইরাল হবে। তাই ভিডিও শিরোনাম এর দিকে অধিক নজর রাখা উচিৎ।

৩) মানসম্মত থাম্বমেল ইউজ করাঃ–

ফেসবুকের ভিডিও ভাইরাল হতে থাম্বলেন প্রচুর সাহায্য করে। কারন থাম্বমেল দেখেই সবাই সেই ভিডিওর উপরে ক্লিক করে এবং ভিডিওটি দেখে। তাই থাম্বমেল এর দিকে বেশি নজর রাখা উচিৎ। 

৫) ভিডিও বুষ্টঃ-

নতুন অবস্থায় পেজ খোলার পর সে পেজের ভিডিও বুষ্ট করা উচিৎ । কারণ ভিডিও বুষ্ট করলে সে ভিডিওর ইংগেজমেন্ট বেড়ে যায়। এবং ভিডিও ভাইরাল করতে সহযোগিতা করে। যদি আপনার টাকা থাকে তাহলে বুষ্ট করলে পেজের জন্য পর্যাপ্ত ভাল।

আপনি যদি নব পেজকে উপরের দেয়া নিয়মগুলো মেনে কাজ করেন, তাহলে সফলতা অর্জন করতে পারবেন অত্যন্ত নগণ্য সময়ে। তবে অনেক পরিশ্রম করতে হবে। পরিশ্রম ব্যতীত কোনো কাজেই সফলতা অর্জন করা যায় না। চেস্টা করুন, লেগে থাকুন একদিন সফলতা আসবে।




⌛ 3 টি উত্তরঃ
দুঃখিত!
আপনার আগেও এই প্রশ্নে উত্তর দেওয়া হয়েছে।
আপনি যে কোন প্রশ্নে শুধুমাত্র প্রথম উত্তর টি দেওয়ার জন্যই টাকা পাবেন।
যেসকল প্রশ্নে এখনো কোন উত্তর দেওয়া হয় নি, সেগুলোতে সঠিক উত্তর দিন আর আপনার পুরুষ্কার বুঝে নিন।
দুঃখিত!
আপনার আগেও এই প্রশ্নে উত্তর দেওয়া হয়েছে।
আপনি যে কোন প্রশ্নে শুধুমাত্র প্রথম উত্তর টি দেওয়ার জন্যই টাকা পাবেন।
যেসকল প্রশ্নে এখনো কোন উত্তর দেওয়া হয় নি, সেগুলোতে সঠিক উত্তর দিন আর আপনার পুরুষ্কার বুঝে নিন।
প্রশ্নটিতে উত্তর দেওয়ার জন্য প্রাপ্ত সম্মানি ইতিমধ্যে আপনার একাউন্ট এ যুক্ত হয়েছে । ধন্যবাদ BDHelper24.Com এর সাথে থাকার জন্য।

  1. Md iqramul
    উত্তর টি লিখেছেন Dec 1, 2022 at 9:36 am (মন্তব্য করুন) (রিপোর্ট করুন)

    ধন্যবাদ


  2. Md Omor Faruq
    উত্তর টি লিখেছেন Dec 5, 2022 at 10:12 pm (মন্তব্য করুন) (রিপোর্ট করুন)

    Thank you so muce


  3. Firoj babu
    উত্তর টি লিখেছেন Jan 5, 2023 at 10:35 pm (মন্তব্য করুন) (রিপোর্ট করুন)

    বেশি বেশি ভিডিও ছারে


উত্তর দিয়ে ১০০০ টাকা পুরস্কার জিতুন, বিস্তারিত...
উত্তর টি এখানে লিখুনঃ

অন্যকোন সাইট বা এপ থেকে কপি পেষ্ট করা যাবে না

অতি সংক্ষিপ্ত কোনো উত্তর এর জন্য সম্মানি পাবেন না, তাই চেষ্টা করুন আপনার উত্তর এ যেনো কমপক্ষে 50 Characters বা তার বেশি থাকে



Hashtag কি এবং কেনো ব্যবহার করা হয়?

Question BD Helper এটি যুক্ত করেছেন Answers